প্রকল্পের নামঃ ঢাকা ট্রাংক রোড থেকে বায়েজীদ বোস্তামী রোড পর্যন্ত সংযোগ সড়ক নির্মাণ। | |
প্রকল্প সংক্রান্ত তথ্যাবলী:
|
মূল কার্যক্রম: চট্টগ্রাম শহরের আউটার রিং রোডের সংযোগ স্থাপনের লক্ষ্যে ঢাকা ট্রাংক রোড থেকে বায়েজীদ বোস্তামী রোড পর্যন্ত ৬.০ কি:মি: দৈর্ঘ্যরে সংযোগ সড়ক নির্মাণ। প্রকল্পের অব্রগতি/মন্তব্য: বর্তমানে এটি একটি সমাপ্ত প্রকল্প। প্রকল্প সমাপ্তির তারিখঃ ৩০/১২/২০১০ |
প্রকল্পের নামঃ লাল দীঘির পাড় রোডের সম্প্রসারণ ও উন্নয়ন (আন্দরকিলা জংশন থেকে লাল দিঘীর পাড় পর্যন্ত) | |
বাস্তবায়নকাল: মে, ২০১১ থেকে ডিসেম্বর, ২০১১ইং পর্যন্ত। প্রাক্কলিত ব্যয়: ৫০০.০০ লক্ষ টাকা। |
প্রকল্পের উদ্দেশ্য ও মূল কার্যক্রম আন্দরকিলা জংশন হতে লালদীঘির পাড় পর্যন্ত ২৪৩.৮৩ মিটার দৈর্ঘ্যরে অপ্রশস্থ সংযোগ সড়কটি প্রশস্থ করণ। অগ্রগতি / মন্তব্য বর্তমানে এটি একটি সমাপ্ত প্রকল্প। প্রকল্প সমাপ্তির তারিখঃ ৩১/১২/২০১১ |
হাটহাজারী রোডের সম্প্রসারণ ও উন্নয়ন (অলিখাঁ মসজিদ থেকে মুরাদপুর, মুরাদপুর থেকে অক্সিজেন পর্যন্ত) |
|
প্রকল্প সংক্রান্ত তথ্যঃ বাস্তবায়নকালঃ জানুয়ারী, ২০১১ হতে জুন, ২০১৪ পর্যন্ত। প্রাক্কলিত ব্যয়ঃ ৬১৯১.৫০ লক্ষ টাকা। প্রকল্পের উদ্দেশ্য ও মূল কার্যক্রম উত্তর ও দক্ষিণ চট্টগ্রামের সাথে চট্টগ্রাম শহরের যাতায়াত ব্যবস্থার সম্যক উন্নতি সাধণের লক্ষ্যে এবং চকবাজার, মেডিকেল কলেজ, পাঁচলাইশ ও শোলকবহর এলাকার দীর্ঘ যানজট নিরসনের উদ্দেশ্যে অলিখাঁ মসজিদ থেকে মুরাদপুর, মুরাদপুর থেকে অক্সিজেন পর্যন্ত মোট ১.৪৪ কি:মি: দৈর্ঘ্যরে রাস্তা নির্মাণ।
|
অগ্রগতি / মন্তব্য:
|
প্রকল্পের নামঃ সল্টগোলা কর্মজীবী নারীদের জন্য ডরমেটরী নির্মাণ (সিইপিজেড সংশ্লিষ্ট মহিলা শ্রমিকদের জন্য) |
|
বাস্তবায়নকালঃ মার্চ’ ২০০৮ হতে জুন’ ২০১৮ প্রাক্কলিত ব্যয়ঃ ৯২০৭.১০ লক্ষ টাকা।
প্রকল্পের শুরু হতে আগস্ট, ২০২০ পযর্ন্ত সার্বিকঃ আর্থিক অগ্রগতিঃ ৮৯.৪৮%(মোট ব্যয় ৮২৩৩.৬৬ লক্ষ টাকা । |
অগ্রগতি / মন্তব্য
|
প্রকল্পের নামঃ বিপনী বিতানের আধূনিকায়ন ও সুযোগ সুবিধা বৃদ্ধিকরণ (এ ব্লক) | |
বাস্তবায়নকালঃ জানুয়ারি ২০০৯ হতে জুন ২০১৮ প্রাক্কলিত ব্যয়ঃ ২৩৫৯.২৪৯ লক্ষ টাকা। প্রকল্পের উদ্দেশ্য ও মূল কার্যক্রম
|
অগ্রগতি / মন্তব্য:
|
প্রকল্পের নামঃ মুরাদপুর, ২নং গেইট ও জিইসি জংশনে ফ্লাইওভার নির্মাণ। |
|
বাস্তবায়নকালঃ জুলাই, ১০ হতে জুন, ২০১৮ প্রাক্কলিত ব্যয়ঃ মূলঃ ৬৯৬৩৪.৪৪ লক্ষ টাকা। প্রকল্পের উদ্দেশ্যে ও মূল কার্যক্রমঃ (ক) টাইগারপাস থেকে শুরু করে বহদ্দারহাট জংশন পর্যন্ত সৃষ্ট তীব্র যানজট নিরসন। (খ) চট্টগ্রাম শহরের সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন। (গ) যাতায়াতের জ্বালানী ও কর্মঘন্টার সাশ্রয় । কার্যক্রমঃ প্রকল্পের আওতায় ৫টি র্যাম্প ও ১টি লুপসহ ৪ লেইন বিশিষ্ট ৬.৮ কি:মি: ফ্লাইওভার নির্মাণের সংস্থান রয়েছে। |
কার্যক্রমঃ প্রকল্পের আওতায় ৫টি র্যাম্প ও ১টি লুপসহ ৪ লেইন বিশিষ্ট ৬.৮ কি:মি: ফ্লাইওভার নির্মাণের সংস্থান রয়েছে। অগ্রগতি / মন্তব্য:
|
প্রকল্পের নামঃ বহাদ্দারহাট জংশনে ফ্লাইওভার নির্মাণ | |
ল্পের নামঃ বহাদ্দারহাট জংশনে ফ্লাইওভার নির্মাণ বাস্তবায়নকালঃ জানুয়ারী, ২০১০ থেকে জুন, ২০১৪ প্রাক্কলিত ব্যয়ঃ ৮৬৫০.৫৩ লক্ষ টাকা। ১ম সংশোধিত- ১০৬১৬.৭৮ লক্ষ টাকা। ২য় সংশোধিত- ১২০৫৬.৮৫ লক্ষ টাকা। ৩য় সংশোধিত- ১৪৪১৮.০০ লক্ষ টাকা। প্রকল্পের উদ্দেশ্য ও মূল কার্যক্রম : বহাদ্দারহাট এলাকায় সৃষ্ট তীব্র যানজট নিরসণের লক্ষ্যে ১৩৩১.৬০ মিটার দৈর্ঘ্য ও ১৪ মিটার প্রস্থ বিশিষ্ট ফ্লাইওভার নির্মাণ |
অগ্রগতি / মন্তব্য: জানুয়ারী, ১৪ পর্যন্ত ক্রমপুঞ্জিত ভৌত অগ্রগতিঃ ৭৭% গত ১২/১০/২০১৩ তারিখে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ফ্লাইওভার উদ্বোধন করেছেন। বহদ্দারহাট জংশনে ফ্লাইওভার এর ভৌত কাজ শেষ হয়েছে। ফ্লাইওভারের নিচে রাস্তার কাজে ডিভাইডার/ফেন্সিং ওয়ালের টাইল্স এর কাজ চলমান রয়েছে |
প্রকল্পের নামঃ বাকলিয়াতে কল্পলোক আবাসিক এলাকার উন্নয়ন (২য় পর্যায়) |
|
বাস্তবায়নকালঃ জুলাই, ২০০৫ হতে ডিসেম্বর, ২০১৩। প্রাক্কলিত ব্যয়ঃ ২৭৭০৬.৩৬ লক্ষ টাকা। |
প্রকল্পের উদ্দেশ্য ও মূল কার্যক্রম :
অগ্রগতি / মন্তব্য
|
প্রকল্পের নামঃ পাঠানটুলী রোডের সম্প্রসারণ ও উন্নয়ন |
|
বাস্তবায়ন কালঃ জুলাই, ২০১০ হতে জুন, ২০১৪ পর্যন্ত প্রাক্কলিত ব্যয়ঃ ৪০৩৮.৯০ লক্ষ টাকা |
প্রকল্পের উদ্দেশ্য ও মূল কার্যক্রম
অগ্রগতি / মন্তব্য: ক) কদমতলী মোড় হতে বাইতুশ শরফ্ ছোট মসজিদ পর্যন্ত ড্রেন নির্মাণের কাজ প্রায় শেষ পর্যায়ে। শুধুমাত্র উক্ত স্থানে কয়েকটি ভবনে মহামান্য হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকায় মামলা চলমান রয়েছে। এছাড়া অধিকাংশ স্থানের কাজ সমাপ্তির পথে। খ) মতিয়ার পোল জংশন হতে কমার্স কলেজ জংশন পর্যন্ত রাস্তাটির কাজ প্রায় শেষ পর্যায়ে। |